Type Here to Get Search Results !

ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী প্রণয় ভার্মা

ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন প্রণয় ভার্মা

ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন প্রণয় ভার্মা

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) ভারতীয় হাইকমিশনে ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনসের (আইসিসিআর) বৃত্তিপ্রাপ্ত বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে হাইকমিশনার এ আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রণয় ভার্মা শিক্ষার্থীদের কর্মজীবনের নতুন যাত্রায় স্বাগত জানান এবং দুই দেশের জনগণের মধ্যে শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে শিক্ষা ও শিক্ষা বিনিময়ের গুরুত্বপূর্ণ ভূমিকা তুলে ধরেন।

ভারতীয় হাইকমিশনার ভারত-বাংলাদেশ সম্পর্কের ভবিষ্যৎ সম্পর্কে আশা প্রকাশ করেন। উভয় দেশের যুবরা যেন জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নে যৌথ অনুসন্ধানে একটি মূল্যবান অংশীদার হয়ে ওঠে- সেই আশাবাদও ব্যক্ত করেন তিনি।

ভারতীয় হাইকমিশন জানায়, বাংলাদেশ থেকে প্রায় ৫৫০ জন শিক্ষার্থী এ বছর বিভিন্ন একাডেমিক কোর্সের জন্য মর্যাদাপূর্ণ আইসিসিআর বৃত্তি পেয়েছেন। বৃত্তিপ্রাপ্তরা স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি কোর্সে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি), দিল্লি ইউনিভার্সিটি ইত্যাদিসহ বেশ কিছু মর্যাদাপূর্ণ ভারতীয় প্রতিষ্ঠানে প্রকৌশল, চিকিৎসা, আইন, ভাষাবিজ্ঞান, চারুকলা, সামাজিক বিজ্ঞান ইত্যাদির মতো বিস্তৃত বিভাগে উচ্চতর পড়াশোনা করার সুযোগ পাবেন।

আইসিসিআর স্কলারশিপ প্রোগ্রাম ভারত-বাংলাদেশের মধ্যে পারস্পরিক বোঝাপড়া এবং সহযোগিতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভারতের হাইকমিশন এই কর্মসূচিকে সমর্থন ও দুই দেশের মধ্যে শক্তিশালী শিক্ষা বিনিময় প্রসারে প্রতিশ্রুতিবদ্ধ।

© 2024 zbdnews24. সকল অধিকার সংরক্ষিত।

>


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.