Type Here to Get Search Results !

এটুআই’র অপ্রয়োজনীয় প্রকল্প দ্রুত বাদ দিন: নাহিদ

মো. নাহিদ ইসলাম অপ্রয়োজনীয় এটুআই প্রকল্প দ্রুত বাদ দিতে নির্দেশ দিয়েছেন

মো. নাহিদ ইসলাম অপ্রয়োজনীয় এটুআই প্রকল্প দ্রুত বাদ দিতে নির্দেশ দিয়েছেন

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম এসপায়ার টু ইনোভেটের (এটুআই) অপ্রয়োজনীয় প্রকল্পগুলো দ্রুত বাদ দিতে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, এটুআই’র গৃহীত উদ্যোগগুলো দেশের মানুষের কাছে পৌঁছাতে হবে এবং উদ্ভাবনী শক্তি কাজে লাগাতে হবে। এছাড়া, এটুআই’র অনিয়ম-দুর্নীতি নিয়ে একাধিক তদন্ত কমিটি করা হয়েছে, সেই তদন্ত প্রক্রিয়া যেন নিরপেক্ষ ও স্বচ্ছ হয়।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এটুআই প্রকল্পের প্রধান কার্যালয় পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, ছাত্র-জনতার রক্তের বিনিময়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। সেই রক্তের প্রতি শ্রদ্ধা রেখে আমাদের কাজ করতে হবে। এটুআই’র কাজের ব্যাপারে যেন কোনো অভিযোগ না আসে, সেদিকে খেয়াল রাখতে হবে।

দেশের যুবসমাজকে তথ্যপ্রযুক্তি খাতে সম্পৃক্ত করা হবে উল্লেখ করে তিনি বলেন, প্রয়োজনে বিশ্বের বিভিন্ন দেশে যেসব বাংলাদেশি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন, তাদের সমন্বয়ে অ্যাডভাইজরি টিম করা হবে। তাদের পরামর্শ অনুযায়ী তরুণদের কাজে লাগানো হবে।

‘অনেকে ব্যক্তি উদ্যোগে বা গ্রুপভিত্তিক ভালো উদ্ভাবনী কাজ করছে। তাদের পরামর্শ দিলে সেটাও তাদের কাজে আসবে’ বলেও মন্তব্য করেন উপদেষ্টা।

এসময় তরুণ উদ্যোক্তারা তাদের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। আলোচনায় এটুআই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

© 2024 zbdnews24. সকল অধিকার সংরক্ষিত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.