Type Here to Get Search Results !

স্বরাষ্ট্র উপদেষ্টা কর্তৃক নতুন গ্রেফতার ও অস্ত্র জমা দেওয়ার নির্দেশনা

স্<strike></strike>বরাষ্ট্র উপদেষ্টা কর্তৃক নতুন গ্রেফতার ও অস্ত্র জমা দেওয়ার নির্দেশনা

স্বরাষ্ট্র উপদেষ্টা কর্তৃক নতুন গ্রেফতার ও অস্ত্র জমা দেওয়ার নির্দেশনা

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নতুন নির্দেশনা

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী সম্প্রতি একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের গ্রেফতার করার সময় নিজেদের পরিচয় প্রদানের প্রয়োজনীয়তা রয়েছে। পরিচয় না দিয়ে গ্রেফতার করা যাবে না, যা আইনশৃঙ্খলা রক্ষা ও জনগণের অধিকার নিশ্চিত করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

অস্ত্র ও গোলাবারুদ জমা দেওয়ার নির্দেশনা

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, যেসব আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদের লাইসেন্স স্থগিত করা হয়েছে, তা আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট থানায় জমা দিতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে অস্ত্র ও গোলাবারুদ জমা না দিলে তা অবৈধ অস্ত্র হিসেবে গণ্য হবে।

যৌথ অভিযানের পরিকল্পনা

আগামী ৪ সেপ্টেম্বর থেকে স্থগিত লাইসেন্সের অধীন থানায় জমা না করা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ এবং পুলিশসহ বিভিন্ন বাহিনী/সংস্থার বেহাত/হারানো অস্ত্রসহ যে কোনো অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান পরিচালনা করা হবে। এই অভিযানে পুলিশের পাশাপাশি জেলা ম্যাজিস্ট্রেটদেরও অংশগ্রহণ থাকবে।

নির্দেশনা ও পরবর্তী পদক্ষেপ

অবৈধ অস্ত্র উদ্ধার সংক্রান্ত পুলিশের নির্দেশনা ও জেলা ম্যাজিস্ট্রেটদের দেওয়া পাঁচটি নির্দেশনা অনুসারে, এই অভিযানের লক্ষ্য হবে অবৈধ অস্ত্রের দ্রুত সনাক্তকরণ ও উদ্ধার। ফলে আইন-শৃঙ্খলার পরিস্থিতি আরও উন্নত হবে এবং জনগণের নিরাপত্তা বৃদ্ধি পাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.