Type Here to Get Search Results !

লিটনের চেয়ে মিরাজের ওপর যে কারণে আস্থা বেশি ফাহিমের!

টেকনিক, শটস খেলার স্কিল, সামর্থ্য কোনটাই তার লিটনের চেয়ে ভালো না। ক্রিকেটের ‘অ-আ’ বোঝেন এমন যে কেউ মেহেদি হাসান মিরাজের চেয়ে ব্যাটার লিটন দাসকে এগিয়ে রাখবেন।

লিটনের ব্যাটিং টেকনিক অনেক পরিপাটি সাজানো গোছানো। ডিফেন্স বেটার। বলের পিছনে এসে খেলার অভ্যাস অনেক বেশি। গাণিতিক ব্যাটিংয়ের পাশাপাশি ক্রিকেট অভিধানের প্রায় সব শট খেলতেও লিটন অনেক বেশি দক্ষ। সেই সাথে উইকেটের চারিদিকে হাত খুলে চিত্তাকর্ষক শটস খেলার সামর্থ্যটাও মিরাজের তুলনায় লিটন দাসের অনেক বেশি। ৪১ টেস্টে নামের পাশে ছিল তিন-তিনটি সেঞ্চুরি। সেখানে ৪৩ টেস্টে মিরাজের নামের পাশে একটিমাত্র সেঞ্চুরি।

আর ওয়ানডে ও টি-টোয়েন্টির তুলনায় গত দুই বছর লিটনের টেস্ট পরিসংখ্যানটাও ভাল, তাই বাংলাদেশ ভক্ত ও সমর্থকদের বড় অংশ তাকিয়ে ছিলেন লিটন দাসের ওপর। কিন্তু শুনলে অবাক হবেন, সাকিব-মুশফিকদের সেই ছেলেবেলার গুরু এবং ক্রিকেট এক্সপার্ট ও বর্তমানে বোর্ড পরিচালক নাজমুল আবেদিন ফাহিমের বিশ্বাস ও আস্থাটা লিটনের চেয়ে মিরাজের ওপর বেশি ছিল। ফাহিম মিরাজের কাছ থেকেই কিছু একটা আশা করছিলেন।

ফাহিমের বিশ্বাস ছিল ২৬ রানে ৬ উইকেট পতনের পর বাংলাদেশ যদি বিপদ কাটিয়ে ওঠে, তাহলে মিরাজের হাত ধরে উঠে দাঁড়াবে, লিটনের হাতে নয়। সেটা কেন? কি কারনে লিটন দাসের মত কমপ্লিট ব্যাটারের চেয়ে মিরাজের ওপর আস্থা ও বিশ্বাস বেশি ছিল? তার ব্যাখ্যাও দিয়েছেন ফাহিম।

জাগো নিউজের সাথে আলাপে বিসিবি ডিরেক্টরের ব্যাখ্যা, ‘টু বি ভেরি অনেষ্ট, লিটনের ওপর কতটা ভরসা ছিল, তা বলতে পারবো না। তবে মিরাজের ওপর আমার ভরসা ছিল বেশি। আমরা মূল্যায়ন, মিরাজ যেভাবে খেলে ও খেলে আসছে ও যদি চায় আউট না হতে, তাহলে সে লম্বা সময় উইকেটে কাটিয়ে দিতে পারে। তাই মিরাজের ওপর ভরসা ছিল বেশি। তার মানে এই না যে একা লড়ে পাকিস্তানের স্কোর টপকে দেবে। তবে আমার মনে একটা বিশ্বাস ছিল মিরাজ কিছু একটা করবে। অন্যদিকে আমার খুব ভাল জানা, লিটন সেট হয়ে গেলে খুব ভাল খেলে এবং অনেক কিছুই পারে। কিন্তু লিটন সেট হবে কি না? তা নিয়ে রাজ্যের সংশয় ছিল; কিন্তু মিরাজের ব্যাপারে কনফিডেন্সটা বেশি ছিল। মনে হচ্ছিল মিরাজ পারে। একদিক আগলে রেখে বিপর্যয়ে মাথা তুলে দাঁড়ানোর কাজটা মিরাজ বেশি পারে।’

এআরবি/আইএইচএস



from jagonews24.com | rss Feed https://ift.tt/D1eVcWA

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.