Type Here to Get Search Results !

সিন্ডিকেটের মূলহোতা বাংলাদেশিকে গ্রেফতারে মাঠে এমএসিসি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের অবৈধভাবে বিমানবন্দর পার করার জন্য গড়ে ওঠা একটি সিন্ডিকেটের মূলহোতাকে শনাক্ত করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দেশটির দুর্নীতি দমন কমিশন এক বিবৃতিতে জানিয়েছে, বাংলাদেশি কর্মীদের অবৈধ উপায় অবলম্বন করে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের করার জন্য একটি সিন্ডিকেট গড়ে ওঠে।

আর ওই সিন্ডিকেটের মূলহোতা একজন বাংলাদেশি। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের প্রধান কমিশনার তানশ্রী আজম বাকি। তবে এই বাংলাদেশির নাম প্রকাশ করেনি কমিশন।

বিবৃতিতে বলা হয়েছে, বিমানবন্দরের ‌‘কাউন্টার সেটিং’ ব্যবহার করে বিদেশিদের পার করার জন্য ওই সিন্ডিকেট বিভিন্ন কোড ব্যবহার করে। যেমন বাংলাদেশি নাগরিকদের বলা হয় ‘স্কুল বয়’, পাকিস্তানিদের ‘কার্পেট’ ভারতীয়দের ‘সয়া সস’ অথবা ‘রুটি চানাই’, আর মিয়ানমার নাগরিকদের ‘জান্তা’।

কমিশন বলছে, ওই সিন্ডিকেটের মাধ্যমে বাংলাদেশি কর্মীদের প্রবেশের জন্য মালয়েশিয়ার নিরাপত্তা বাহিনীর বিভিন্ন এজেন্টকে ঘুস দিয়ে ইমিগ্রেশন কর্মকর্তাদের হাতে পৌঁছে দেওয়া হয়। ওই সিন্ডিকেটটি নিয়ন্ত্রণ করছেন একজন বাংলাদেশি।

কমিশনের প্রধান কমিশনার জানান, সিন্ডিকেটের মূলহোতা ওই বাংলাদেশি এখনও মালয়েশিয়ায় অবস্থান করছেন এবং তাকে নজরদারিতে রাখা হয়েছে। যেকোনো সময় তাকে গ্রেফতার করা হতে পারে।

মালয়েশিয়ায় শ্রমিক আনা ওই বাংলাদেশি সিন্ডিকেটের কর্মকাণ্ডের বিষয়ে বাংলাদেশ কর্তৃপক্ষের কাছ থেকে এখনও কোনো সিদ্ধান্ত না পাওয়ায় কিছুটা বিলম্বিত হচ্ছে বলে জানান কমিশনার।

এমআরএম



from jagonews24.com | rss Feed https://ift.tt/PhsbqOQ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.