Type Here to Get Search Results !

দুই প্রেস মিনিস্টারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

জনপ্রশাসন মন্ত্রণালয় বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪ তারিখে একটি গুরুত্বপূর্ণ প্রজ্ঞাপন জারি করেছে। এই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের দুজন মিনিস্টার (প্রেস)-এর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। 


**যুক্তরাজ্য**: লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের প্রেস উইংয়ের মিনিস্টার (প্রেস) মো. আশিকুন নবী চৌধুরীর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। মো. আশিকুন নবী চৌধুরী দীর্ঘদিন ধরে এই পদে কাজ করে আসছিলেন এবং তাঁর অভিজ্ঞতা ও দক্ষতা হাইকমিশনের কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিল। তবে, সম্প্রতি সরকারের পক্ষ থেকে কিছু প্রশাসনিক পরিবর্তন এবং নীতি-নির্ধারণের কারণে তাঁর নিয়োগ বাতিল করা হয়েছে। এতে করে প্রয়োজনে নতুন কর্মী নিয়োগের জন্য হাইকমিশন কর্তৃপক্ষকে নতুন পরিকল্পনা গ্রহণ করতে হবে।


**যুক্তরাষ্ট্র**: ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস উইংয়ের মিনিস্টার (প্রেস) এ জেড এম সাজ্জাদ হোসেনের চুক্তিভিত্তিক নিয়োগও বাতিল করা হয়েছে। এ জেড এম সাজ্জাদ হোসেনও দীর্ঘদিন ধরে এই পদে কর্মরত ছিলেন। তিনি যুক্তরাষ্ট্রে বাংলাদেশ সরকারের নীতি এবং কার্যক্রম প্রচারের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর চুক্তি বাতিল করার সিদ্ধান্তের ফলে দূতাবাসে প্রেস উইংয়ের কাজের জন্য নতুন কর্মকর্তার নিয়োগ প্রয়োজন হবে।


এই প্রজ্ঞাপন জারি করার ফলে উক্ত কর্মকর্তাদের চুক্তির অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে এবং তাদের বর্তমান অবস্থান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সরকারের এই সিদ্ধান্ত প্রশাসনিক সংস্কারের অংশ হিসেবে বিবেচিত হচ্ছে এবং এর মাধ্যমে আন্তর্জাতিক মিশনের কার্যক্রমে নতুন ধারার আনুষ্ঠানিকতা আনার লক্ষ্য থাকতে পারে।


সরকারের পক্ষ থেকে এই ধরনের সিদ্ধান্ত সাধারণত নীতি-নির্ধারণ, কার্যক্রমের পুনর্বিন্যাস, বা প্রশাসনিক সংস্কারের অংশ হিসেবে গ্রহণ করা হয়। এ ধরনের পদক্ষেপের ফলে সংশ্লিষ্ট দায়িত্বশীলদের নতুন পরিবেশে বা নতুন কর্মস্থলে পরিবর্তন আসতে পারে, এবং এটি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্বে নতুন মাত্রা যোগ করতে পারে।


এই সিদ্ধান্তের ফলে সংশ্লিষ্ট মিশনগুলোর কার্যক্রমে কিছু পরিবর্তন আসতে পারে এবং নতুন কর্মকর্তার নিয়োগের মাধ্যমে মিশনের কার্যক্রম পুনরায় সংহত করতে হবে। সরকারের পক্ষ থেকে কোনো অফিসিয়াল বিবৃতি বা পরিকল্পনার ঘোষণার মাধ্যমে নতুন নিয়োগের প্রক্রিয়া শিগগিরই শুরু হতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.