Type Here to Get Search Results !

রাজশাহীতে ৪ সাংবাদিকের নামে মামলা

রাজশাহীতে বিএনপির মহাসমাবেশের মিডিয়া কার্ড নিয়ে চাঁদা দাবি ও হত্যার হুমকির অভিযোগে ৪ সাংবাদিকের নামে মামলা হয়েছে। রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. বজলুল হক মন্টু মঙ্গলবার (২৭ আগস্ট) বাদী হয়ে রাজশাহীর ৪ জন সাংবাদিকের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরও ৪/৫ জনের বিরুদ্ধে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় এ মামলা করেন।

মামলার আসামিরা হলেন- কালের কণ্ঠের রাজশাহী ব্যুরোর মো. রফিকুল ইসলাম, গাজী টিভির রাজশাহী প্রতিনিধি রাশেদ রিপন, করতোয়ার রাজশাহী প্রতিনিধি রোজিনা সুলতানা এবং দৈনিক উপচারের আসগর আলী সাগরসহ অজ্ঞাত ৪-৫জন।

মামলার এজাহার থেকে জানা যায়, ৩ ডিসেম্বর, ২০২২ সালে রাজশাহীর মাদরাসা মাঠে বিএনপির মহাসমাবেশকে সাফল্য মণ্ডিত করার জন্য মিডিয়া কার্ড ইস্যু করা হয়। সে সময় অনেক সাংবাদিক সে কার্ড স্বতঃস্ফূর্তভাবে গ্রহণ করেন। কিন্তু, মামলায় উল্লেখিত অভিযুক্তরা বিএনপির মালোপাড়া কার্যালয়ে ২ ডিসেম্বর, ২০২২ তারিখ দুপুর ২টার সময় উপস্থিত হলে মন্টু (মামলার বাদী) তাদের মিডিয়া কার্ড দেন। এতে মামলায় উল্লেখিত সাংবাদিকরা পূর্বপরিকল্পিতভাবে মিডিয়া কার্ড গ্রহণ না করে মন্টুর কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। মন্টু চাঁদা প্রদানে অস্বীকার করলে তাকে হত্যার হুমকি দেন।

বজলুল হক মন্টু জানান, তৎকালীন রাজনৈতিক পরিস্থিতি অনুকূলে না থাকায় বিষয়টি নিয়ে তারা মামলা দায়ের করতে পারেননি। বর্তমানে স্বৈরাচার খুনি হাসিনা সরকারের পতনের পর ন্যায্য বিচারের পথটি উন্মুক্ত হওয়ায় দলের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার পর তিনি এখন মামলা দায়ের করেছেন।

বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ পারভেজ বলেন, সাইবার নিরাপত্তা আইনে এ মামলা হয়েছে। এখন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাখাওয়াত হোসেন/এমএইচআর



from jagonews24.com | rss Feed https://ift.tt/HNy6Ez1

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.